‘SRL’ -এর VOCALIST OF THE DECADE in Bengali Music Industry (2010-2019) – রূপঙ্কর বাগচী

‘SRL’ -এর VOCALIST OF THE DECADE in Bengali Music Industry (2010-2019) – রূপঙ্কর বাগচী

‘SRL’ -এর VOCALIST OF THE DECADE in Bengali Music Industry (2010-2019) – রূপঙ্কর বাগচী

প্রতিবেদন : শুভতি দাস
“শেষ বেলায় তুমি ভেসে আসা শঙ্খের সুর …” — জীবন যুদ্ধে আশার বাণী সঞ্চার করে মনের কোণে ইতিবাচক জায়গা গড়ে তোলার ক্ষমতা যার কন্ঠের মেলবন্ধনীতে সম্পূর্ণতা এনে দেয়, তিনিই হলেন বাঙালীর রূপঙ্কর বাগচী ।
Tollywood Music Album “মন” -এর উন্মোচনী সন্ধ্যায় রূপঙ্কর উপস্থিত না থাকতে পারার জন্য ১৫-ই মার্চ নজরুল মঞ্চে SRL-Motion Pictures Entertainment সংস্থার কর্ণধার শ্রী সর্বজিৎ ঘোষ “Vocalist Of The Decade” -এর সম্মাননা তুলে দেন শ্রী রূপঙ্কর বাগচীর হাতে।
পুরস্কার গ্রহণ করে রূপঙ্কর বলেন, ”আমি এই সম্মানের কতটা উপযুক্ত আমি জানিনা। আমি খুবই অভিভূত Award টি পেয়ে। যে কোনো Award পেলেই মনে হয় আরো একটু চাপ বেড়ে গেলো। আরো ভালো কাজ করতে হবে। যা করছিলাম তার থেকে আরো অনেক ভালো কাজ করতে হবে । SRL Motion Pictures কে অনেক ধন্যবাদ জানাই এই সম্মানের জন্য।”
প্রসঙ্গত, সম্প্রতি মুক্তি পাওয়া Tollywood Music Album “মন”- এ রূপঙ্কর একটি গান গেয়েছেন সর্বজিৎের সাথে, যার নাম “কাল ভোর হবে।” আর গানটি ইতিমধ্যে শ্রোতামহল থেকে  প্রচুর প্রশংসা কুড়িয়েছে এবং কিছু F.M.Radio Channel এর Top 10 তালিকা তেও জায়গা করে নিয়েছে ।
পুরস্কারটি জ্ঞাপন করে সর্বজিৎ জানান: “জনতার রায়ে আকার পাওয়া এই সম্মাননা, শ্রদ্ধেয় রূপঙ্কর দা-এর হাতে তুলে দিতে পেরে অত্যন্ত গর্বিত বোধ করছি। ওনাকে অসংখ্য অভিনন্দন জানাই SRL এবং সকল ভক্ত ও শ্রোতাদের তরফ থেকে। অপেক্ষায় রইলাম বাংলা গানের জগতে আগামী  যুগেও যাতে আরো অসংখ্য
মণি মাণিক্য রূপঙ্কর দা-এর কন্ঠ থেকে উপহার হিসেবে আমরা পেতে পারি।”
এই বিষয়ে উল্লেখ্য, প্রায় ২০টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, বিভিন্ন সংস্থার  চাকুরিজীবী, ব্যবসায়ী- সব মিলিয়ে হাজারের বেশি মানুষের মধ্যে গত কয়েক মাস  ধরে সমীক্ষা চালিয়েছিল SRL, যেখানে বেশিরভাগ মানুষের রায়ে বিগত এক যুগের বাংলা গানের জগতে Vocalist Of The Decade -এ একটাই নাম উঠে এসেছে, তিনি হলেন- রূপঙ্কর বাগচী ।
তাই বলাই বাহুল্য,এই দশক জুড়ে সঙ্গীতের জগৎে বাঙালী ‘গভীরে যাও,আরো গভীরে যাও’- এই চিন্তাভাবনার মধ্য দিয়ে এগিয়ে চলেছে, তাদের মধ্যে নিঃসন্দহে অন্যতম শ্রী রূপঙ্কর বাগচী ।

24 Ghanta Khobor News Desk

leave a comment

Create Account



Log In Your Account



error: Content is protected !!