শিবরাত্রিতে মুখ ভার আকাশের, সকাল থেকেই শুরু বৃষ্টিপাত

শিবরাত্রিতে মুখ ভার আকাশের, সকাল থেকেই শুরু বৃষ্টিপাত

শিবরাত্রিতে মুখ ভার আকাশের, সকাল থেকেই শুরু বৃষ্টিপাত

কলকাতাঃ একেই সপ্তাহের প্রথম দিন তার উপর আবার শিবরাত্রি। আর আজকের এই দিনেই মুখ ভার আকাশের। মাঝে কয়েকটা দিন রাজ্যবাসীকে স্বস্তি দিলেও সোমবার থেকে নিন্মচাপের ফলে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিলো আলিপুর আবহাওয়া দপ্তর। শীত পেড়িয়ে সবে মাত্র বসন্ত পড়েছে, কিন্তু এই বসন্ততেই অকাল বর্ষণ শুরু হয়ে গেছে কলকাতা শহর তথা সারা রাজ্য জুড়ে। গত সপ্তাহেই প্রায় টানা তিনদিনের ঝড় বৃষ্টিতে নাজেহাল হয়েছিলো রাজ্যবাসী। সেই রেশ কাটতে না কাটতেই আবার উড়ে এসে জুড়ে বসলো নিন্মচাপ।

সোমবার থেকে বুধবার পর্যন্ত টানা তিনদিন কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিলো হাওয়া অফিস। বৃষ্টিপাতের পাশাপাশি ঘন্টায় ৪৫ কিলোমিটার বেগে আছড়ে পড়বে ঝড়ো হাওয়া। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বাংলাদেশের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি বঙ্গোপসাগরের ওপরে রয়েছে একটি উচ্চচাপ। আর এর জেরেই সোমবার সকাল থেকে শুরু হয়েছে জেলায় বৃষ্টিপাত। সকাল থেকেই বাঁকুড়া, উত্তর-২৪ পরগনা সহ বেশ কয়েকটি জেলায় শুরু হয়েছে বৃষ্টি।

সোমবার বিকেল থেকে কলকাতা সহ দক্ষিনবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে। অপর দিকে মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হবে উত্তরের জেলাগুলিতেও। শহরতলীতে বৃষ্টি শুরু না হলেও সকাল থেকেই আকাশের মুখ ভার, মেঘলা আকাশ। আর যার জেরে তাপমাত্রা একধাক্কায় অনেকটাই বেড়ে ৫ ডিগ্রী সেন্টিগ্রেড হয়েছে। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে বেশ কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে।

হাওয়া অফিসের এই পূর্বাভাস পাওয়ার পরেই সতর্ক হয়ে গেছে রাজ্য প্রশাসন। ইতিমধ্যেই মৎসজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।  অপর দিকে জেলা প্রশাসনকেও সতর্ক করা হয়েছে নবান্নের পক্ষ থেকে। অপর দিকে একটু বৃষ্টিতেই জল জমে যায় শহর কলকাতার বিভিন্ন অংশে। এবার জল জমলে যাতে দ্রুত জল বের করা যায় সেই জন্যও সর্বদাই সজাগ রয়েছে কলকাতা পুরসভা।

 

24 Ghanta Khobor News Desk

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account



error: Content is protected !!