রাজ্য

রাজ্য

 

               রাজারহাটে ফুটবল উৎকর্ষ কেন্দ্র গড়তে ৭১ কোটি টাকা দিচ্ছে ফিফা, আয়োজনের প্রশংসা করে চিঠি দিল ফিফা

 

বাংলার আতিথেয়তায় মুগ্ধ ফিফা চিঠি পাঠালো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রাজ্যে ফুটবল উৎকর্ষ কেন্দ্র গড়তে ১১ মিলিয়ন ডলার দেওয়ার কথা জানিয়েছে ফিফা। শুক্রবার মুখ্যমন্ত্রীকে চিঠির মাধ্যমে একথা জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ানি ইনফ্যান্টিনো। ফাইনাল সহ যে কটি ম্যাচ যুবভারতীতে হয়েছে, তার জন্যও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন তিনি। ফুটবলের উন্নতির জন্য যেকোনোও সাহায্যে সব সময় পাশে থাকবে ফিফা, এটাও জানিয়েছেন।

জুরিখ থেকে পাঠানো চিঠিতে তিনি মমতার প্রতি অকুণ্ঠ ধন্যবাদ জানিয়েছেন। ইকো পার্কের গালা ডিনার এবং রাজ্যের সংস্কৃতি ও মুখ্যমন্ত্রীর আন্তরিকতাকে ফিফা সভাপতি অবিস্মরণীয় বলে উল্লেখ করেছেন। রাজারহাটে উৎকর্ষ কেন্দ্র তৈরির জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এ আই এফ এফ) ১ টাকার বিনিময়ে লিজে ১৫ একর জমি দিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর উদ্যোগে এই ‘এ আই এফ এফ ন্যাশানাল ফুটবল সেন্টার ফর এক্সেলেন্স’ তৈরি হবে নিউটাউনের অ্যাকশন এরিয়া ২-তে। পরিকাঠামো তৈরির পুরো খরচ, যা হল ৭১ কোটি টাকা, দেবে ফিফা।

এই উৎকর্ষ কেন্দ্রে প্রশিক্ষণ কেন্দ্র তৈরির পাশাপাশি একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামও তৈরি হবে। বিভিন্ন তথ্য থেকে দেখা গেছে, অনুর্দ্ধ-১৭ বিষ কাপে

মাঠে খেলা দেখতে যাওয়া দর্শকের সংখ্যায় সর্বোচ্চ স্থানে ছিল কলকাতা। কলকাতার প্রতিটি খেলায় মাঠে হাজির হয়েছেন ৫৫ হাজারেরও বেশি দর্শক – পুরো দেশের নিরিখে ৪৫ শতাংশ।


Create Account



Log In Your Account



error: Content is protected !!