বাসের টিকিট কাটলেই এবার পাবেন বিরাট ছাড়

বাসের টিকিট কাটলেই এবার পাবেন বিরাট ছাড়

বাসের টিকিট কাটলেই এবার পাবেন বিরাট ছাড়

ওয়েব ডেস্কঃ আপনি কি প্রতিদিন বাসে করে যাতায়াত করেন? তাহলে আর চিন্তা নেই? এবার বাড়িতে বসেই কাটতে পারবেন অগ্রীম টিকিট। সৌজন্যে রাজ্য সরকার। ক্ষমতায় আসার পর থেকেই যাত্রী স্বাছন্দ্য বাড়াতে উদ্যোগী হলো রাজ্য সরকার। যাত্রী পরিবহনকে আরও সহজ করে তুললো সরকার। পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত ধরে চালু হলো মোবাইলের মাধ্যমে অগ্রীম টিকিট বুকিং। পথদিশা অ্যাপ । অ্যাপের  মাধ্যমে অগ্রীম টিকিট কাটার ব্যবস্থা রয়েছে। আর মোবাইলে টিকিট কাটলে পাওয়া যাবে ১০ শতাংশ ছাড়। বর্তমানে সাতটি রুটে (ভি-১, ভি-৯, এসি-১, এসি-৪৩, এলি-৩৯, এসি-৪বি, এসি-০৭এ) এই পদ্ধতি চালু  করা হয়েছে।

পথদিশা অ্যাপ থেকে কাটা যাবে টিকিট। এছাড়া “চলো” অ্যাপেও কাটা যাবে। যে কোনওরকম্ অ্যানড্রয়েড ফোনেই তা ডাউনলোড করা যাবে। তারপর ওই যাত্রীকে সেখানে কোথা থেকে তিনি কোথায় যেতে চান তা লিখতে হবে।

সেই অ্যাপ তখন কত টাকা ভাড়া তা দেখিয়ে দেবে স্ক্রিনে। ইন্টারনেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের মাধ্যমে সেই ভাড়া মেটাতে পারবেন যাত্রীরা। টাকা মেটানোর পর অ্যাপ সেই রিসিভিং মেসেজ পাঠাবে যাত্রীকে। ২৪ ঘণ্টা সেই মেসেজের বা টিকিটের মেয়াদ থাকবে।

বাসে ওঠার আগে দেখে নেওয়া যাবে কিউআর কোড। আ্যাপের নির্দিষ্ট অপশনে ক্লিক করে জানতে হবে এই কোড। যার মেয়াদ থাকবে এক ঘণ্টা । কন্ডাক্টরদের কাছে যে টিকেটিং মেশিন রয়েছে, তাতে ক্যামেরা আছে। সেই ক্যামেরায় মোবাইল ধরলেই কিউআর কোড মিলিয়ে নেওয়া যাবে। এই সুবিধা চালু হওয়ায় সুবিধাই হলো যাত্রীদের।

 

24 Ghanta Khobor News Desk

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account



error: Content is protected !!